মে’য়েদের বু’কের প্রতি কেন আকৃ,ষ্ট হন পু’রুষরা বিস্তারিত ভিতরে

না’রীশ’রীর এম,নিতেই র’হস্যে মোড়া। ম’হিলাদের সু,ডৌল গড়,নের প্রতি আ’কৃষ্ট হননি, এমন পু’রুষ দুনি,য়ায় খুঁজে পাওয়া ক’ঠিন। আর শুধু পু’রু,ষদের কথাই বা বলছি কেন, ম’হিলাদেরও নিজে,দের বুক নিয়ে গর্বে,রশেষ নেই।

আ,কৃতি, গঠন নিয়ে তাঁরা সদা সচে’তন। অন্তর্বাস পরার আগে খুঁত,খুঁতে হন অশিকাংশ ম’হিলাই। কি,ন্তু জা’নেন, এর প্রতি পু’রু,ষদের এহেন দুর্নি,বার আক’র্ষ,ণের কারণ কী?

হাফিং,টন পো,স্টে প্র’কাশিত এক প্র’তিবে,দনে বিশে,ষজ্ঞরা কারণ খুঁজে পেয়েছেন। পড়ুন তে,মনই ১০টি কারণ- ১. প্রথমত এক সু’ন্দরী ম’হিলার সুগ,ঠিত দে’খতে অ,ত্যন্ত সুন্দর, দৃষ্টি,ন,ন্দন হয়।

আরও পড়ুন : শিক্ষা-অশি,ক্ষা নিয়ে আমা,দের চিন্তা ভাব,নার শেষ নেই। কিন্তু আজও বহু পু’রু,ষই বিশেষ ক্ষেত্রে কম জানে। কারণ বি,শেষ মুহু,র্তে তাদের সঠিক শি,ক্ষার অ,ভাব।আজও আমা,দের দেশে এর ঠিক,ঠাক চল

নেই। ফলে হয় বড়দের মুখে শুনে, নয়তো ভুল তথ্য সম্ব,লিত বই পড়ে পু’রু,ষরা গোড়ায় তৈরি করে দৈহিক চাহি’দার ধারণা।এই ধারণা তৈরির সময় নারী,দে’হ স’ম্প,র্কে বহু ভুল কথা মনে গেঁথেই বেড়ে ওঠে পু’রুষ,রা। পরেসে ভুল ভাঙে ঠিকই। কিন্তু তাতে দৈহিক শিক্ষার অভাবটা কোনও,ভাবেই অ,স্বী’কার করা যায় না। তা কোন কোন ভুল ধারণা পু’রুষের মনে বাসা বেঁধে থাকে? ১. ম’হিলা,দের শ’রীরে কোনও কেশ নেই।বহু পু’রুষে,রই প্রাথমি,কভাবে এ ধারণা থাকে। হরমোনের কারণেই পু’রুষ শ’রীর রোমশ। নারী শ’রীর সে,ভাবে রোমশ নয়।

শ’রী,রের যে অ’ঙ্গগু’লিতে রোম দেখা যেতে পারে, সেখান থেকে তা নির্মূল ক,রারও আধু,নিক পদ্ধ,তির দ্বারস্থ হন ম’হিলারা। ফলত ধারণা গড়ে ওঠে যে, ম’হিলাদের শ’রীরে পিউ,বিক হেয়ার নেই।বস্তুত তা একে,বারেই

অর্থ,হীন। উলটে, দৈ’হিক তৃ’প্তি,র ক্ষেত্রে এই কেশের গু’রুত্ব আছে। ভুল ধার,ণার কারণে এই পুরো বিষ,য়টি,তেই অ’ন্ধ,কারে থাকে অধি,কাং,শ পু’রুষ।
২. নিজে,দের পছন্দ অনু,যায়ী তারা মে’য়েদেরও এক ছাঁচে ফে’লে দেন। কি,ন্তু সত্যি,ই সকল মে’য়েরা এসব পছন্দ করে না। এতে তা,দের নানা অ’সুবিধাও হয়। সে অ’সুবি,ধার কথা পু’রুষ,রা জা’নেন না বলেই, বক্ষ,যুগল

নিয়ে ভুল ধার,ণা তৈরি হয়। এই ধার,ণার বশ,বর্তী হয়ে পু’রুষরা এমন অনেক কাজ করে ফে’লে ন, যাতে ম’হিলারা পরব,র্তীকালে বি’পাকে পড়েন।
৩. আবার অনেক পু’রুষে,র ধারণা, প্রত্যে,ক ম’হি,লারই বো,ধহয় যে কোনও সময় স্ত’নদু,গ্ধ ক্ষ,রিত হয়। হরমোনাল চেঞ্জ, সন্তা,ন হওয়ার পর যা যা না,রীশ’রীরে সং,ঘটিত হয়, তা স’ম্প,র্কে বিন্দু,মাত্র ধারণা থাকে না পু’রুষ,দের।

স্ত’নদুগ্ধ নিয়েও কোনও জ্ঞান তাদের সামনে তুলে ধ’রা হয় না। ফলে এই অস্বা’ভা,বিক একটা ধারণা পু’রুষদের মনে বাসা বেঁধে থাকে।
৪. নারীর ঋতুকালীন যন্ত্র’ণা নিয়েও পু’রুষের বহু ভুল ধারণা থাকে। প্রথমত, সংস্কা,রের কারণে এটা নিয়ে কোনও আলো,চনাই হয় না পু’রু,ষদের সামনে। দক্ষিণ ভার,তে তো প্রথা অনু,যায়ী, এই সময় নারী,রা পু’রুষদের

মুখ,দ’র্শন পর্যন্ত করেন না। ফলে এই বিষ,য়টি নিয়ে পু’রু,ষরা রীতি,মতো ধোঁয়াশায় থাকেন। অথচ পরব,র্তীতে সন্তানের জ’ন্ম দেও,য়ার ক্ষে,ত্রে এই চক্র স’ম্প,র্কে না,রীর পাশাপা,শি পু’রু,ষেরও সম্যক ও,য়াকি,বহাল থাক উচি,ত।সেই জায়,গা,তে অনেক,টাই পিছি,য়ে থাকেন পু’রুষরা।